Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 অবশেষে দাবি পূরণ, রায়গঞ্জ ব্লকে কাঞ্চন নদীর উপর পাকা সেতুর কাজ শুরু

 সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের মহারাজা মোড়ের কাছে কাঞ্চন নদীর উপর লোহার দুর্বল সেতু সরিয়ে পাকা সেতু নির্মাণের প্রাথমিক কাজ শুরু হয়েছে। স্থানীয় মানুষের যাতায়াতের জন্য এখন মুল রাস্তার পাশ দিয়ে বিকল্প রাস্তা তৈরির কাজ চলছে। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এই পাকা সেতুর।
বিশদ
 ইসলামপুরে করিমের প্রচারে তিন মন্ত্রী

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর বিধানসভা আসনের উপনির্বাচনের প্রচারে তৃণমূল প্রার্থী আবদুল করিম চৌধুরীর প্রচারে বৃহস্পতিবার উত্তরবঙ্গের তিন মন্ত্রী ইসলামপুরে চুটিয়ে প্রচার করেন। পর্যটনমন্ত্রী গৌতম দেব, পঞ্চায়েত দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি এদিন করিম সাহেবের সঙ্গে হুড খোলা গাড়িতে প্রচার করেন।
বিশদ

10th  May, 2019
 দাড়িভিট: বিচারবিভাগীয় তদন্ত চেয়ে মমতার দ্বারস্থ হবেন করিম

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: দাড়িভিটকাণ্ডে নিহতদের পরিবারের ন্যায্য বিচারের দাবিতে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবেন ইসলাপুর বিধানসভা উপনির্বাচনের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা এলাকার প্রবীণ নেতা আবদুল করিম চৌধুরী।
বিশদ

10th  May, 2019
মালদহ জুড়ে পালিত রবীন্দ্র জয়ন্তী

সংবাদদাতা, মালদহ: পড়ুয়াদের নিয়ে বৈঠকী আড্ডার মধ্যে দিয়ে এক ভিন্ন ধারায় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯তম জন্মদিবস পালন হল মালদহের একটি উচ্চ বিদ্যালয়ে। ইংলিশবাজারের শোভানগর উচ্চ বিদ্যালয়েও গ্রীষ্মাবকাশ শুরু হয়েছে সম্প্রতি। 
বিশদ

10th  May, 2019
 চিকিৎসক ও কর্মীর অভাবে ধুঁকছে মাথাভাঙা মহকুমা পশু হাসপাতাল

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের ৫নং ওয়ার্ডের বি টিম মাঠের পশ্চিমদিকে রয়েছে মহকুমা পশু হাসপাতাল। এক সময় এখানে গবাদিপশুর চিকিৎসার জন্য বহু মানুষ লাইন দিয়ে দাঁড়িয়ে থাকত। কিন্তু চার বছরেরও বেশি সময় ধরে চিকিৎসকের সমস্যায় ভুগছে এই পশু হাসপাতাল। একজন চিকিৎসক সপ্তাহে দু’তিন দিন এই হাসপাতালে আসেন।
বিশদ

10th  May, 2019
কালিয়াগঞ্জে ঋণখেলাপি মহিলার আত্মহত্যা

 বিএনএ, রায়গঞ্জ: বুধবার পৃথক দু’টি ঘটনায় কালিয়াগঞ্জে এক গৃহবধূ ও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত গৃহবধূ একটি বেসরকারি ঋণদানকারী সংস্থার কাছ থেকে ঋণ নিয়েছিলেন। তার কিস্তির টাকা চাইতে ওই দিন দুপুরে শেঠ কলোনির বাড়িতে সংস্থা থেকে দুই ব্যক্তি এসেছিলেন।
বিশদ

10th  May, 2019
তোর্সার জলের স্রোতে ভেসে গিয়েছে কোচবিহার ফাঁসিরঘাটের সেতু, বিপাকে বাসিন্দারা

 বিএনএ, কোচবিহার: তোর্সা নদীর জলের স্রোতে ভেসে গিয়েছে কোচবিহারের ফাঁসিরঘাটের বাঁশের সেতু। কোচবিহার শহরের সঙ্গে যোগাযোগকারী এই সেতুটি ভেঙে যাওয়ায় হাজার হাজার বাসিন্দা বিপাকে পড়ে গিয়েছেন। এদিকে সেতু ভেঙে যাওয়ায় নৌকায় নদী পেরিয়ে শহরে আসার চেষ্টা করছেন বাসিন্দাদের একাংশ।
বিশদ

10th  May, 2019
মাথাভাঙায় ভুট্টা খেতে পোকার আক্রমণে উদ্বেগে চাষিরা ও কৃষিদপ্তর

সন্দীপ বর্মন, মাথাভাঙা, সংবাদদাতা: মাথাভাঙা মহকুমায় ভুট্টা খেতে পোকার আক্রমণে উদ্বেগে রয়েছেন চাষিরা। কৃষিদপ্তর সূত্রে জানা গিয়েছে, এই পোকার নাম ফলআর্মি ওয়ার্ম। কোচবিহারে এর আগে এই পোকার আক্রমণ দেখা যায়নি। অল্প সময়ের মধ্যে এই পোকা দ্রুত ছড়িয়ে পড়ে। শুধু ভুট্টা নয় এই পোকা যে কোনও ফসলে আক্রমণ করতে পারে।
বিশদ

10th  May, 2019
চিকিৎসক নেই, কর্মী নেই, ওষুধপত্রের অভাবে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে ময়নাগুড়ি ব্লক প্রাণী স্বাস্থ্যকেন্দ্র

  সংবাদদাতা, ময়নাগুড়ি: চিকিৎসক, কর্মী ও ওষুধপত্রের অভাবে ময়নাগুড়ি ব্লক প্রাণী স্বাস্থ্যকেন্দ্র রীতিমতো ধুঁকছে। ব্লকের ১৬টি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দরা তাঁদের গৃহপালিত পশুর চিকিৎসার জন্য এই স্বাস্থ্যকেন্দ্রের উপরই নির্ভরশীল। এই স্বাস্থ্যকেন্দ্রে প্রতিদিন গড়ে ১০০টি পশু চিকিৎসার জন্য নিয়ে আসা হয়।
বিশদ

10th  May, 2019
 নকশালবাড়ির রঞ্জিতমোড় থেকে ছোট মণিরামজোত পর্যন্ত ৫ কিমি রাস্তা বেহাল

  সংবাদদাতা, নকশালবাড়ি: নকশালবাড়ি ব্লকের মণিরাম গ্রাম পঞ্চায়েতের রঞ্জিত মোড় থেকে ছোট মণিরামজোত পর্যন্ত ৫ কিমি রাস্তা ১০ বছর ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। এর জেরে ছোট মণিরামজোত সহ পার্শ্ববর্তী এলাকার ৫০০০ বাসিন্দাকে ভোগান্তির মধ্যে দিন কাটাতে হচ্ছে।
বিশদ

10th  May, 2019
 রাজা নেই, রাজত্বও নেই, রাজ আমলের স্মৃতি বহন করে চলেছে জলপাইগুড়ির রায় পরিবার

মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: রাজা নেই, রাজার রাজত্ব নেই, কিন্তু বৈকুণ্ঠপুরের রাজার দেওয়া বেশকিছু উপহার সামগ্রী আজও সযত্নে আগলে রেখেছে জলপাইগুড়ির বালাপাড়ার রায় পরিবার।
বিশদ

10th  May, 2019
 দশ বছরের খরা কাটিয়ে রেকর্ড উৎপাদন দার্জিলিং চায়ের

  বিএনএ, শিলিগুড়ি: দশ বছরের খরা কাটিয়ে এবার রেকর্ড উৎপাদনের পথে এগচ্ছে দার্জিলিং চা। গত দেড় মাসে বারো লক্ষ কেজি (১.২ মিলিয়ন) দার্জিলিং চা (ফার্স্ট ফ্ল্যাশের) উৎপাদন হয়েছে। ফার্স্ট ফ্ল্যাশের চায়ের বিদেশের বাজারে সবচেয়ে বেশি কদর রয়েছে।
বিশদ

10th  May, 2019
 নাবালিকাকে ফুঁসলিয়ে যৌন নির্যাতনের অভিযোগে বিন্নাগুড়িতে মাংস বিক্রেতাকে গণপিটুনি

  বিএনএ, জলপাইগুড়ি: নাবালিকাকে ফুঁসলিয়ে যৌন নির্যাতনের অভিযোগ ওঠায় বিন্নাগুড়ির বাসিন্দা এক মাংস বিক্রেতাকে বৃহস্পতিবার গণপিটুনি দিল উত্তেজিত জনতা। অভিযুক্তকে জুতোর মালা পরিয়ে বাজারের রাস্তায় ঘোরানো হয়। মাংস বিক্রেতার দোকানপাট এদিন ভেঙে দেওয়া হয়েছে।
বিশদ

10th  May, 2019
দীর্ঘদিনের দুর্গ বাঁচাতে বাইরে নেতানেত্রীদের প্রচারে আনছে সিপিএম

 বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর উপনির্বাচনে দলীয় প্রার্থীর হয়ে প্রচার করাতে ভিন জেলার বিধায়ক ও জনপ্রতিনিধিদের আনছে সিপিএম। সিপিএম সূত্রে জানা গিয়েছে, আজ, শুক্রবার মালদহের হবিবপুরে দলের বিধায়ক রমা বিশ্বাসকে দিয়ে প্রচার করানো হবে।
বিশদ

10th  May, 2019
 নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে উত্তরে রবীন্দ্রজয়ন্তী পালন

 বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে উত্তরের জেলাগুলিতে রবীন্দ্রজয়ন্তী পালিত হয়েছে। রবীন্দ্রনাথের গানে, কবিতায়, নৃত্যনাট্যের, গীতি আলেখ্যর মাধ্যমে কবিগুরুকে স্মরণ করা হয়েছে। এদিন কোচবিহারের সানি কটেজে রবীন্দ্রনাথের লেখা চিঠি দেখতে অনেকেই ভিড় করেন। 
বিশদ

10th  May, 2019

Pages: 12345

একনজরে
 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: লর্ডসের মোড় পেরিয়ে তখন হুডখোলা জিপ ঢুকছে বিক্রমগড়ে। চারপাশে মানুষ। কেউ হাত নাড়ছেন, কেউ নমস্কার করছেন। প্রত্যুত্তরে প্রত্যেককে হাতজোড় করে নমস্কার করছেন ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: সন্দেহভাজন বেশ কিছু বাংলাদেশির গতিবিধি নিয়ে সীমান্তের ওপারের পুলিসের কাছে তথ্য চাইল রেল পুলিস (জিআরপি)। এরা সকলেই অবৈধভাবে ভারতে প্রবেশ করেছে বলে সন্দেহ। এদেশে একাধিক অপরাধের সঙ্গে তারা যুক্ত রয়েছে বলেও খবর। ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১০ মে: অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর হামলায় মৃত্যু হল এক ভারতীয় বংশোদ্ভূত যুবকের। ঘটনাটি ঘটেছে লন্ডনের কাছে বার্কশায়ারের স্লাও এলাকায়। নিহত ওই যুবকের নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। কর্মক্ষেত্রে বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: ১৯০৪ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের জন্ম।
১৯১৬: আপেক্ষিকতাবাদের উপস্থাপনা আইনস্টাইনের
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭০.৮৮ টাকা
পাউন্ড ৮৯.৫৭ টাকা ৯২.৮২ টাকা
ইউরো ৭৭.১৮ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  May, 2019

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৬/৪৫ রাত্রি ৭/৪৫। পুষ্যা ২০/২৭ দিবা ১/১৩। সূ উ ৫/২/৩২, অ ৬/৩/৩০, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/২৫ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৫ মধ্যে পুনঃ ৩/৪০ গতে উদয়াবধি। 
২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৪/৪৭/৪১ রাত্রি ৬/৫৮/৭। পুষ্যানক্ষত্র ১৯/২৭/১৬ দিবা ১২/৪৯/৫৭, সূ উ ৫/৩/৩, অ ৬/৪/৩৯, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ১/১১/৩৩ গতে ২/৪৯/১৫ মধ্যে, কালবেলা ৬/৪০/৪৫ মধ্যে ও ৪/২৬/৫৭ গতে ৬/৪/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৫৭ মধ্যে ও ৩/৪০/৪৫ গতে ৫/২/৩০ মধ্যে। 
৫ রমজান 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা১৯০৪: ১৯০৪ ...বিশদ

07:03:20 PM

পাকিস্তানের একটি পাঁচতারা হোটেলে ৩ বন্দুকবাজের হামলা, চলছে গোলাগুলি

07:18:04 PM

অন্ধ্রপ্রদেশের কুরনুলে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস, মৃত ১৩, জখম বেশ কয়েকজন 

06:18:00 PM

বাইক বাহিনী ও বহিরাগতদের দাপাদাপি রোখার দাবিতে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের অবস্থান বিক্ষোভ 

05:05:00 PM

উত্তরাখণ্ডে ব্যাপক তুষারপাত

04:55:00 PM